September 21, 2022

ব্যাগে মোবাইল লুকিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ!পরীক্ষা শেষে ব্যাগ থেকে উধাও ফোন! ব্যাগে লুকিয়ে মোবাইল এনেছিলাম তা মিলছে না- স্কুল কর্তৃপক্ষের কাছে কান্না জুড়ালো ছাত্র।ঘটনা থেকে সবক নিয়ে কড়াকড়ি নেতাজি বয়েজ স্কুলে।

জানা গিয়েছে মাধ্যমিক পরীক্ষার প্রথম দিনেই শিলিগুড়ি বরদাকান্ত স্কুলে পরীক্ষা শেষে মোবাইল ফোন খোয়া যাওয়া কে কেন্দ্র করে হইচই বেধে যায়। নাম প্রকাশ্যে অনিচ্ছুক ছাত্র ও তার অভিভাবকেরা পরীক্ষা শেষে ব্যাগে মোবাইল ফোন না মেলায় স্কুল কর্তৃপক্ষকে দুষতে লাগেন। ছাত্র এই কান্না জুড়ে দিয়ে বরদাকান্ত স্কুলের হেডমাস্টারের কাছে গিয়ে বলেন ব্যাগে করে লুকিয়ে পরীক্ষাকেন্দ্রে মোবাইল নিয়ে এসেছিলাম তবে পরীক্ষার ভেতরে তা নিয়ে যাইনি। ব্যাগ পরীক্ষা কক্ষের বাইরে রাখা ছিল সেখানেই ছিল মোবাইল ফোন। পরীক্ষা শেষে বেরিয়ে দেখি ব্যাগ রয়েছে তবে ব্যাগে মোবাইলটি নেই। যেভাবেই হোক খোয়া যাওয়া মোবাইল খুজে দিন হেডমাস্টারকে আর্জি ছাত্রের।  স্কুল কর্তৃপক্ষের তরফে যদিও ছাত্রকে শাসন করেই জানিয়ে দেওয়া হয় মোবাইল নিয়ে পরীক্ষা কেন্দ্রে আসার নিয়ম নেই। এই অপরাধে ছাত্রের বিরুদ্ধে পদক্ষেপ নিতে পারে স্কুল কর্তৃপক্ষ। তবে আপাদত তার পরীক্ষা যাতে নির্বিঘ্নে সম্পন্ন হয় সেজন্য তাকে সচেতন করা হচ্ছে এ ধরনের কাজের যেন পুনরাবৃত্তি না করে সে। পাশাপাশি অভিভাবককে জানানো হয় ব্যাগের ভেতরে কি রয়েছে তার নিরাপত্তার দায়িত্ব স্কুল কর্তৃপক্ষের নয়।

আর এরপরই এই ঘটনার পর পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে ঢোকার মুখে কড়াকড়ি পরোখ করে শিলিগুড়ির নেতাজি বয়েজ হাই স্কুল। তবেে স্কুলের কড়াকড়ি ঘিরে পরীক্ষার্থীদের মধ্যে ছড়িয়েছে বিভ্রান্তি! স্কুল কড়া হতেই ফুঁসছেন অভিভাবকেরা। স্কুল গেটের বাইরে ফেলে যেতে হচ্ছে পরীক্ষার্থীদের ব্যাগ!যাতে করে মিলছে না লাস্ট মিনিটে বইয়ের পাতা উল্টে দেখার সুযোগ অভিযোগ অভিভাবকদের।

এমনকি নেতাজি বয়েজ স্কুলের পরীক্ষার্থীদের তল্লাশি চালানো হচ্ছে অভিযোগ অভিভাবকদের।

আধুনিক ডিজিটাল গ্যাজেট ঘিরেই গুচ্ছের আশঙ্কা, প্রশ্ন ফাঁস থেকে নকলের মত অনৈতিক কার্যকলাপ রুখতেই প্রয়োগ করতে হচ্ছে বাড়তি নজরদারি মন্তব্য জেলার মাধ্যমিক পরীক্ষার কনভেনর রাম ছেত্রীর। তিনি বলেন বেশ কিছু পরীক্ষা কেন্দ্র থেকে অভিযোগ এসেছে কিছু পরীক্ষার্থী পকেটে কিংবা ব্যাগে মোবাইল লুকিয়ে পরীক্ষা কেন্দ্রে ঢুকে পড়ছে।

 

 

 

Content Protection by DMCA.com