September 21, 2022

**শিলিগুড়িতে ক্যারিয়ার কনসালটেন্সির অফিস খুলে প্রতারণা চক্র

**সীমান্তবর্তী গ্রামীন এলাকার যুবক যুবতীদের ভুল বুঝিয়ে সরকারি হাসপাতালে চাকরির প্রলোভন দেখিয়ে ১৫ লক্ষ টাকা হরফ। প্রতারণার সংস্থার টার্গেটে ছিল গ্রামীণ শহর

শিলিগুড়ি:- সরকারি হাসপাতালে চাকুরী দেওয়ার নাম করে শিলিগুড়িতে অফিস খুলে প্রতারণা চক্র। শিলিগুড়িতে বসেই ভারত -বাংলাদেশ সীমান্ত লাগোয়া শহর হলদিবাড়ির ১৩জন যুবক যুবতীদের কাছ থেকে প্রায় ১৫ লক্ষ টাকা হরফ। শুক্রবার শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের স্পেশ্যাল অপারেশ গ্রুপ ও গোয়েন্দা বিভাগের যৌথ অভিযানে গ্রেপ্তার প্রতারণা চক্রের গেমপ্ল্যানার মূল অভিযুক্ত অমিত মন্ডল (৩৯) ও শুভশ্রী মোদক(২৫)। অমিত শিলিগুড়ির দেশবন্ধু পাড়ার বাসিন্দা ও শুভশ্রী মোদক প্রধাননগরের নিবাসী। প্রতারণার শিকার ১৩ যুবক যুবতীদের অভিযোগের ভিত্তিতে একাধিক মামলা দায়ের করা হয়েছে ধৃতদের বিরুদ্ধে। জানা গিয়েছে প্রায় দু-তিন বছর ধরে শিলিগুড়ির প্রধান নগরের দিল্লি হোটেল সংলগ্ন এলাকায় ক্যারিয়ার সংক্রান্ত পরামর্শের অফিসের আড়ালে চলছিল এই প্রতারণা চক্র।
হলদিবাড়ি,ফালাকাটার মতো ছোট শহরগুলিকে টার্গেট করে প্রতারণা সংস্থার মালিক অমিত। বেকার যুবক যুবতীদের চাকরি পাইয়ে দেওয়ার প্রলোভনকে হাতিয়ার করেই প্রতারনার জাল বিস্তার করে সে। মোট ২০জন যুবক যুবতিদের স্থানীয় হাসপাতালে গ্রুপ ডি পদে চাকরির দেওয়ার মিথ্যে প্রতিশ্রুতি দিয়ে প্রত্যেকের কাছ থেকে ১লক্ষ ৩০ হাজার টাকা করে আদায় করে।

অভিযোগকারী প্রতারণার শিকার হলদিবাড়ির বাসিন্দা যুবক উত্তম রায় জানান- সে ২০১৯সালের সেপ্টেম্বর মাসে প্রথম এক জনপ্রিয় সংবাদপত্রের বিজ্ঞাপনে দেখতে পান শিলিগুড়ির প্রধাননগরের আইডিয়াল ক্যারিয়ার কনসালটেন্সি নামে এক সংস্থা সার কোম্পানিতে চাকরির সুযোগ করে দিচ্ছে। এরপরই সেখানে এসে খোঁজ করতেই তাকে হলদিবাড়ি হাসপাতালে চাকরি পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রথম টোপ ফেলে অভিযুক্ত অমিত ও শুভশ্রী। যুবককে বলা হয় টাকা জমা করা মাত্রই চাকরি মিলবে নইলে সম্পূর্ণ টাকাই ফেরত দেওয়া হবে। অভিযুক্তের ফেলা জালে পা দিয়ে তার কথা মতো ১লক্ষ ৩০হাজার টাকা তাদেরকে দেয় যুবক। এরপরই যুবকের মুখে সংস্থার চাকরি পাইয়ে দেওয়ার কথা শুনে হলদিবাড়ি শহরে তার পরিচিত আরও ১৩জন যুবক যুবতীও প্রতারনার ফাঁদে পা দিয়ে ১লক্ষ৩০হাজার টাকা করে প্রায় ১৫লক্ষ টাকা প্রদান করে প্রতারণা সংস্থাকে। তাদের প্রত্যেককের হলদিবাড়ি হাসপাতালে চাকরির হবে বলে জানায় অভিযুক্ত অমিত ও তার সহযোগী যুবতি। কেউ- আবার কয়েক কিস্তিতে চাকরির লোভে কষ্টার্জিত অর্থ শিলিগুড়ি প্রতারণা সংস্থার প্রধাননগরের অফিসে জমা করে। প্রত্যেকের কাছে টাকা নিয়ে তাদের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয় প্রতারণা সংস্থার মালিক অমিত। এরপরই হলদিবাড়ি হাসপাতালে গিয়ে খোঁজ নেন ওই যুবক-যুবতীরা। হাসপাতাল থেকে সাফ জানিয়ে দেওয়া হয় সেখানে নিয়োগ সংক্রান্ত এধরনের কোনো বিষয় নেই। সরকারি চাকরিতে এভাবে নিয়োগ হয়না। যুবক যুবতীরা বুঝতে পারেন তারা এক মস্ত প্রতারনার চক্রের শিকার।

প্রতারনার শিকার উত্তম রায় বলেন শিলিগুড়িতে এসে অভিযুক্ত অমিত বাবুর কাছে টাকা ফেরতের কথা বললে তিনি প্রথমে নানা অজুহাতে মাসের পর মাস ঘোরাতে লাগেন। এমনকি টাকা ফেরতের জন্য চাপ দিলে পাল্টা হুমকি মেলে।

শুক্রবার প্রতারিত যুবক যুবতীরা শিলিগুড়ি পুলিশ কমিশনারের দপ্তরের আর্জি জানালে প্রধাননগর থানায় অভিযোগ দায়ের করে তৎক্ষণাৎ এসওজি ও ডিডির অভিযানে গ্রেপ্তার করা হয় দুই অভিযুক্তকে।সিল করে দেওয়া হয় প্রধাননগর এলাকায় থাকা সংস্থার অফিস।

Content Protection by DMCA.com

Leave a Reply

Your email address will not be published.