মেয়রের শপথ নিয়েই তিলে তিলে তিলে তিলোত্তমা গড়ার অঙ্গীকার গৌতম দেবের

বেহিসেবি সম্পত্তি বৃদ্ধি! তদন্তের তালিকায় জুড়লো এবারের শিলিগুড়ি মেয়র গৌতম দেবের নাম। 

রাজ্যে শাসক দল ক্ষমতায় আসার পর দীর্ঘ বছর উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী এবং পরবর্তীতে রাজ্যের পর্যটন মন্ত্রী ছিলেন গৌতম দেব। দলগত  ভাবে শিলিগুড়ি শহরের অন্যতম প্রভাবশালী নেতা গৌতম দেব। আর ২০১১ থেকে ২০১৬র মধ্যে তার সম্পত্তি বৃদ্ধি পেয়েছ কয়েক গুণ! তার বিরুদ্ধে বেহিসেবে সম্পত্তি বৃদ্ধির অভিযোগ উঠেছে হাইকোর্টে। সম্প্রতি বিষয়টিতে ইডির হস্তক্ষেপের কথাও জানিয়েছে উচ্চ আদালত।

বিকাশ ভট্টাচার্য এর মামলার ভিত্তিতে আদালতে বেশি হিসেবে সম্পত্তি খতিয়ে দেখার জন্য ১৯ জন নেতা মন্ত্রীর নামের তালিকা পেশ করা হয়। আর রাজ্যের এই প্রভাবশালী ১৯ নেতা মন্ত্রীর তালিকায় প্রায় প্রথম সারিতেই রয়েছে রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা শিলিগুড়ির মেয়র গৌতম দেব।

 

ঘটনা ক্রম 

২০১৭ সালের বিকাশ ভট্টাচার্য্য আদালতের দুর্নীতি সহ মন্ত্রীদের সম্পত্তির অসঙ্গতির প্রায় অর্ধ মীমাংসিত মামলা ফের আচমকা উস্কে উঠেছে। সম্পত্তিতে অসঙ্গতি অভিযোগে ১৯ জন নেতা মন্ত্রীর সম্পত্তি খতিয়ে দেখার তালিকায় নাম রয়েছে বর্তমান শিলিগুড়ির মেয়র গৌতম দেবের। গৌতম দেব একসময় উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী ছিলেন পরবর্তীতে টানা পাঁচ বছর রাজ্যে পর্যটন মন্ত্রী হিসেবে দায়িত্ব সামলেছেন। বরাবরই দার্জিলিং জেলা তৃনমূলের শীর্ষ স্থানের প্রভাবশালী নেতা। দার্জিলিং জেলার সমতলের তৃণমূল চলে অধিকাংশই তার নির্দেশ মতো। ২০১৭সালের মামলা টেনে সোমবার হাইকোর্টে ফের রাজ্যের প্রাক্তণ মন্ত্রী তথা শিলিগুড়ির মেয়র গৌতম দেবের নাম উঠে আসে।

আমি আইনজীবী আদালতের জবাব দেব-মেয়র গৌতম

এর পরিপ্রেক্ষিতে সংবাদমাধ্যমের সম্মুখে প্রাক্তণ মন্ত্রী তথা শিলিগুড়ি মহানাগরীক গৌতম দেব জানান আমি আইনজীবী আদালতে জবাব দেবো। তিনি বলেন উত্তরবঙ্গ থেকে একজনের নাম দিতে হবে তাই আমার নাম দিয়ে দেওয়া হলো।

 

 

 

You cannot copy content of this page