রাত পেরোলেই শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের অধীনে ৩১৪ টি বুথে ভোট গ্রহণ।ভারত বাংলাদেশ সীমান্ত ঘেঁষা ডাবগ্রাম ফুলবাড়ি সীমান্তে নজরদারি।শেষ লগ্নে জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রে প্রার্থী নির্মল চন্দ্র রায়ের হয়ে ডাবগ্রাম ফুলবাড়ি নির্বাচনী ক্ষেত্রে জোড় প্রচারে রাজ্যের প্রাক্তণ মন্ত্রী তথা শিলিগুড়ির মেয়র গৌতম দেব। ডাবগ্রাম ফুলবাড়ীর গড় ফিরিয়ে মুখ্যমন্ত্রীকে প্রতিদান দিতে চায় ডাব গ্রাম ফুলবাড়ী নির্বাচনী ক্ষেত্রে জনগন। শেষ পর্বের প্রচারে গৌতম দেবকে নিশ্চিত করলেন জনগন।

 

শিলিগুড়ি। রাত পেরোলেই শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের অধীনে ৩১৪ টি বুথে ভোট গ্রহণ। ভারত বাংলাদেশ সীমান্ত ঘেঁষা ডাবগ্রাম ফুলবাড়ি সীমান্তে নজরদারি।শেষ লগ্নে জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রে প্রার্থী নির্মল চন্দ্র রায়ের হয়ে ডাবগ্রাম ফুলবাড়ি নির্বাচনী ক্ষেত্রে জোড় প্রচারে রাজ্যের প্রাক্তণ মন্ত্রী তথা শিলিগুড়ির মেয়র গৌতম দেব। নিজ গড় ফেরাতে মরিয়া ডাবগ্রাম ফুলবাড়ি বিধানসভা ক্ষেত্রে তৃণমূল। মুখ্যমন্ত্রীর এই নির্বাচনী ক্ষেত্রকে কেন্দ্র করে আক্ষেপের সুরের প্রতিদানে ডাবগ্রাম ফুলবাড়িতে জোড়া ফুলের গড় নিশ্চিত করতে মরিয়া মেয়র গৌতম দেব।
তৃনমূল প্রার্থীর হয়ে ডামগ্রাম ফুলবাড়ী মানুষের দরজায় চূড়ান্ত লগ্নে প্রচারে পৌঁছে যান মেয়র গৌতম দেব। গৌতম দেবের সঙ্গে প্রচারে ছিলেন ডেপুটি মেয়র রঞ্জন সরকার। বুধবার বিকেল পাঁচটা পর্যন্ত প্রথম পর্যায়ে উত্তরবঙ্গের আলিপুরদুয়ার জলপাইগুড়ি কুচবিহার তিন জেলায় প্রচারের সময়সীমা নির্ধারণ করে দেয়া হয় নির্বাচন কমিশনের তরফে। এদিন বিকেল পাঁচটার পর নির্বাচন কমিশনের নিয়ম নির্দেশিকা অনুযায়ী কোনরকম প্রচার বৈঠক সভা করা যাবে না। নির্বাচন কমিশনের নির্দেশিকা অনুযায়ী ৪৮ঘন্টা আগে রাজনৈতিক প্রচার,সভা, বৈঠক বন্ধ করতে হয়। যদিও এদিন নির্বাচনী বিধি নিষেধেই মাঝেই রাম নবমিকে ঢাল করে মোদি জি- নাড়াবাজিতে রাজনৈতিক প্রচার চালায় নির্বাচন কমিশন ও জন সম্মুখেই। এদিকে নির্বাচন কমিশনের তরফে বুধবার থেকে শুক্রবার পর্যন্ত জলপাইগুড়ি লোকসভার কেন্দ্রের অধীনে ভারত বাংলাদেশ ঘেঁষা ডাবগ্রাম ফুলবাড়ী বিধানসভা ক্ষেত্রের সীমান্ত সিলের নির্দেশিকা দেওয়া হয়েছে। বুধবার সকাল থেকে শুক্রবার পর্যন্ত ভারত বাংলাদেশ সীমান্ত বন্ধ থাকছে। ঈদ এবং নির্বাচনকে কেন্দ্র করে লাগাতার এবার প্রায় ১৫ দিন সীমান্ত বন্ধ থাকার জেরে আমদানি রপ্তানিতে একটা বড় প্রভাব পড়তে চলেছে বলে জানান আমদানি রপ্তানি ব্যবসায়িক সংগঠনের সঙ্গে যুক্ত ফুলবাড়ির আবু খালেক। এদিকে নির্বাচনের শেষ বেলায় জমজমাট প্রচারে জলপাইগুড়ি জেলার তৃনমূল প্রার্থী নির্মল চন্দ্র রায়কে ডাবগ্রাম ফুলবাড়ি নির্বাচনী ক্ষেত্রে এগিয়ে রাখেন মেয়র গৌতম দেব। শিলিগুড়ি পুরো নিগমের অধীনে শেষ বেলায় প্রচার জমজমাট প্রচার চালান মেয়র ৩৪ নম্বর ৩৫ নম্বর ওয়ার্ড সহ ডাব গ্রাম দুই এর বিভিন্ন এলাকায়। এই অঞ্চল হাতের তালুর মতো মেয়র গৌতম দেবের। এলাকার স্নায়ুর স্পন্দন খুব ভালো করেই বুঝতে পারেন রাজ্যের প্রাক্তণ মন্ত্রী। তাই প্রচারের পর বেশ স্বস্তিতে দেখা যায় তাকে।ডাবগ্রাম ফুলবাড়ি মানুষের কাছে গৌতম দেব একটা আইকন। বিগত সময় তে বিজেপিকে ভোটদানের পরেই এলাকার উন্নয়ন স্তব্ধ হয়ে গিয়েছে তাই নিজেদের ভুল শুধরাতে মরিয়া এলাকাবাসীর প্রচারের শেষ লগ্নে সরাসরি গৌতম দেব কে আশ্বাস তৃণমূলের প্রতীকে ভোট বাক্সে যাবে এই বিধানসভা ক্ষেত্রে সংখ্যাগরিষ্ঠ ভোট। এদিকে ফের একবার নির্বাচনের দিন এগিয়ে আসতেই ডামগ্রাম ফুলবাড়ী সীমা জালাস নিজমতারা সীমান্ত গ্রামে কেন্দ্রীয় বাহিনীর চোখ রাঙানির চাপা আশঙ্কা বুকে ভর করছে। কপালে দুশ্চিন্তার ভাঁজ পড়ে ছেলে পুলেদের আগলে রাখছে সীমান্ত গ্রামের বাসিন্দারা। বিগত পঞ্চায়েত নির্বাচনের সময় কেন্দ্রীয় বাহিনী রাতের অন্ধকারে বাড়িতে ঢুকে জোর জুলুম চমকের অভিযোগ ওঠে। তার অপুর ভোট দিতে দেওয়া হবে না এ ধরনের হুমকিও জোটে। লোকসভা নির্বাচনে ঘিরে তাদের মধ্যে কেন্দ্রীয় বুটের আওয়াজ আর চাপা আতঙ্ক তাজা হয়ে উঠছে।
জলপাইগুড়িতে ৭৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী এবং ৩০৭৭ জন রাজ্য পুলিশ মোতায়নের সিদ্ধান্ত নিয়েছে কমিশন। জলপাইগুড়ির মোট ১৯০৪ টি পোলিং স্টেশনে হবে ভোটগ্রহণ। জলপাইগুড়ি জেলার লোকসভা কেন্দ্রের অন্তর্গত ডাব গ্রাম ফুল বাড়িতে ৩১৪ টি বুথে এবং রাজগঞ্জ ব্লকে ২৫৯টি বুথে রয়েছে। ডাবগ্রাম ফুলবাড়ী বিধানসভায় ভোটার সংখ্যা ৩লক্ষ ২০হাজার ৭৮০। রাজগঞ্জ ব্লকে ভোটার সংখ্যা ২লক্ষ ৫৫হাজার ২৬৭টি। এদিকে শিলিগুড়িতে একাধিক এলাকায় দুই নির্বাচনী ক্ষেত্রের ব্যবধান মাত্র ১০-২০ফিটের। দার্জিলিং ও জলপাইগুড়ি দুই পৃথক লোকসভার অন্তর্গত শিলিগুড়ি। এই সুতোর ফাঁক মেপে রাজনৈতিক ট্রবল মুঙ্গারদের নিয়ে সজাগ পুলিশ। যাতে অহেতুক ভিন নির্বাচনী ক্ষেত্রের মানুষের জমায়েত নির্বাচনের দিনে না ঘটে তা নিয়ে সতর্ক পুলিশ। ক্রমাগত এরিয়া ডাইমেনশন থেকে এলাকার বিভিন্ন ভাড়া বাড়ি হোটেল গুলিতে থাকা ব্যাক্তিদের আধার কার্ড ভোটার কার্ড পরিচয়পত্র খতিয়ে দেখছে পুলিশ।বুধবার থেকে শুক্রবার পর্যন্ত ফুলবাড়ীর ভারত বাংলাদেশ সীমান্ত সিল

You cannot copy content of this page